জ. ই. আকাশ, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ১১নং সুতালড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু। তিনি উপজেলা আওয়ামী লীগের টানা দুই বারের সভাপতি।
দলীয় সূত্রে জানা গেছে, গত ৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকেলে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় ফরিদপুর-২ সংসদীয় আসন, ৭টি উপজেলা, ৪টি পৌরসভা ও ২৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়।
ওই সভায় হরিরামপুর উপজেলার সুতালড়ী ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চুকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়। নির্বাচনের জন্য নৌকা প্রতীকের মনোনয়ন পেতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন মোট ৩ জন। বাকি ২ জন হলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. সোহরাব হোসেন ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এমদাদুল হক ভুইয়া বাদল।
দলীয় মনোনয়ন পেয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রবীণ রাজনীতিক বীরমুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু জানান, “দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মানিকগঞ্জ-২ আসনের সাংসদ মমতাজ বেগম এবং মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। শুধু তাই নয়, দলীয়ভাবে আমাকে মনোনয়ন দেয়ায় আমি নেত্রীসহ সকল নেতৃবৃন্দের প্রতি চিরকৃতজ্ঞ। এছাড়াও আমি নির্বাচিত হলে চরাঞ্চলের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন এবং মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে কাজ করবো।”এই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলেও তিনি জানান।
উল্লেখ্য, গত ৮ জুন সুতালড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সালাম মারা যান। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আব্দুস সালাম গত ৫ই জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে জয় লাভ করেছিলেন।
উপজেলা নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১০ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *